কাতার থেকে দীর্ঘমেয়াদে এলএনজি কিনতে চায় বাংলাদেশ

উপসাগরীয় দেশ কাতার থেকে এলএনজি ক্রয় করছে বাংলাদেশ এবং সরকার এটি দীর্ঘমেয়াদে চালিয়ে যেতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৫ এপ্রিল) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে

নবনিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়ে আলি আল-কাহতানির সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। পরে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

কাতারের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে এলএনজি সরবরাহের বিষয়ে তাদের ১৫ বছরের চুক্তি রয়েছে। চুক্তিটি আরও দীর্ঘ সময়ের জন্য বাড়ানো হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

বাংলাদেশে কাতারের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, আগামী দিনে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতা আরও সুসংহত হবে।

আগামী নভেম্বরে কাতারে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ফুটবল-২০২২ আয়োজনের জন্য স্টেডিয়াম নির্মাণে বাংলাদেশি কর্মীরা দক্ষতার সঙ্গে কাজ করছেন বলে জানান সেরায়ে আলি আল-কাহতানি।

এ সময় রাষ্ট্রদূত সেরায়ে আলি আল কাহতানির মাধ্যমে কাতারের আমির ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া।

Leave a Reply

Your email address will not be published.