কেউ ১ কোটি তো কেউ ১.৫ কোটি, প্রত্যেক স্টেজ পারফরমেন্স অনুযায়ী কত পারিশ্রমিক নেন এই ৭ গায়ক

প্রাচীন কাল থেকেই ভারতে সঙ্গীত চর্চা বহুল প্রচলিত। সেই সময় থেকেই সঙ্গীত নিয়ে একরকম পাগল আমাদের দেশের মানুষজন। আর যারা এই সঙ্গীত শিল্পের সাধনা করেন তাদের আমরা ভগবানের চেয়ে কম কিছু মানিনা।

তাদের সুরের মূর্ছনায় প্রেমিকের তার প্রেমিকার সাথে বিচ্ছেদের বিরহ যন্ত্রণা লাঘব হয়। সুখে দুঃখে তারাই আমাদের ভরসা।সেরকম এই মিউজিক ইন্ডাস্ট্রিতে এমন অনেক গায়ক আছেন যারা তাদের কণ্ঠের জাদুতে শ্রোতাদের অন্য জগতে নিয়ে যেতে পারেন।

এনাদের মধ্যে অনেকেই চলচ্চিত্র এবং বিভিন্ন মঞ্চে লাইভ পারফরম্যান্স করে প্রচুর অর্থ উপার্জন করেন। তবে ইন্ডাস্ট্রিতে এমন কিছু অভিজ্ঞ গায়ক আছেন, যারা মঞ্চে পারফর্ম করার জন্য নেন কয়েক লাখ থেকে কোটি টাকা পর্যন্ত।

আজ, এই প্রতিবেদনে আপনাদের সেই সমস্ত গায়কদের ব্যাপারেই জানাতে যাচ্ছি, যারা মঞ্চে শো করার জন্য কোটি টাকা পারিশ্রমিক নেন।

১. অরিজিৎ সিং
প্রথম নাম্বারেই থাকবেন বর্তমানে ভারতের সবচেয়ে বিখ্যাত গায়ক অরিজিৎ সিং। বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম বড় গায়ক তিনি। আশিকি 2 ছবি দিয়ে বলিউডে পদার্পন, আর এর পর সারা দেশজুড়ে সংগীত জগতে একটাই নাম ছিল ‘অরিজিৎ সিং’। মঞ্চে পারফর্ম করার জন্য প্রতি ঘণ্টায় ১.৫ কোটি টাকা নেন। এ ছাড়া যে যায়গায় তিনি আমন্ত্রিত হন, সেই জায়গার পরিচালকদের তার জীবনযাত্রার যাবতীয় খরচ বহন করতে হয়। অরিজিতের জন্য, কমপক্ষে ১.৫ কোটি টাকা প্রতি ঘন্টা এবং আসা যাওয়ার সমস্ত খরচ দিতে হয় সঞ্চালকদের।

২. এ আর রহমান
ভারতের মিউজিক ইন্ডাস্ট্রির ওপর যদি কোনো বই লেখা হয়, তবে এই বইয়ের অনেক মুখ্য চরিত্রের একজন হবেন এ আর রহমান। হিন্দি ও তেলেগু ছবিতে তার গান আজও সমানভাবে জনপ্রিয়।
এ আর রহমান মঞ্চে পারফর্ম করার জন্য ১.৫ কোটি টাকার বেশি চার্জ করেন।

৩. বাদশা
বাদশাকে বলা হয় মিউজিক ইন্ডাস্ট্রির র‌্যাপ কিং রহমত গানটি থেকে বেশ জনপ্রিয়তা পান। সম্প্রতি তার ভুডু গানটি আন্তর্জাতিক পর্যায়ে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। বাদশা মঞ্চে পারফর্ম করার জন্য প্রতি ঘণ্টায় পারিশ্রমিক নেন ৪০ লাখের বেশি । এই পারিশ্রমিক ছাড়াও শো ম্যানেজারকে তার জীবনযাত্রার খরচ দেখতে হবে।

৪. মোহিত চৌহান
রকস্টার ছবিতে মোহিত চৌহান সেরা গান গেয়ে পুরো ভারতীয় সঙ্গীত শিল্পকে কাঁপিয়ে দিয়েছিলেন। তাঁর ‘সাদ্দা হক’ গানটি এই ছবিতে দুর্দান্ত হিট প্রমাণিত হয়েছিল। তিনি মঞ্চে পারফর্ম করার জন্য ৪০ লক্ষ টাকা নেন।

৫. সুনিধি চৌহান
বলিউড ইন্ডাস্ট্রির সেরা গায়িকা হিসাবে বিবেচিত হন তিনি। সুনিধি তার কণ্ঠের কারণে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছেন। সুনিধি চৌহানও মঞ্চে পারফর্ম করার জন্য ৪০ লক্ষ টাকা নেন।

৬. সোনু নিগম
ভারতীয় সঙ্গীতপ্রেমীদের মাঝে সোনু নিগমকে নিয়ে নতুন কিছু বলার প্রয়োজন নেই। মিউজিক ইন্ডাস্ট্রিকে একাধিক গান উপহার দিয়েছেন সোনু নিগম। যদিও বেশ কিছু সময় ধরে সোনু নিগম মিউজিক ইন্ডাস্ট্রি থেকে দূরে রয়েছেন, তবুও তার স্টেজ পারফরম্যান্স আজও খুব জনপ্রিয়। সোনু নিগম মঞ্চে পারফর্ম করার জন্য প্রায় ৩২ লক্ষ টাকা চার্জ করেন।

৭. বিশাল ও শেখর
বলিউডের বিশাল ও শেখরের জুটি অন্যতম বিখ্যাত। ইন্ডাস্ট্রিকে প্রচুর জনপ্রিয় গান উপহার দিয়েছেন তারা। বিশাল এবং শেখর মঞ্চে পারফর্ম করার জন্য ৪৫ লাখ টাকা নেন।

Leave a Reply

Your email address will not be published.